Technology News

কোন রেস্টুরেন্টে কী খাবার আছে জানাবে গুগল

কোন রেস্টুরেন্টে কী- গুগলে একের পর এক যোগ হচ্ছে চমকপ্রদ ফিচার। ‘এক্সপ্লোর ডিশেস’ নামে একটি অপশন যোগ করা হয়েছে গুগল ম্যাপসে। এ ফিচার ব্যবহার করে রেস্তোরাঁর সবচেয়ে জনপ্রিয় মেনুর হদিস পাওয়া যাবে। দেখা যাবে সেসব খাবারের ছবিও।

গুগল জানিয়েছে, ম্যাপস ইন্টারফেসে নতুন ‘এক্সপ্লোর ডিশেস’ অপশন যোগ হয়েছে। নতুন এ ফিচার রেস্তোরাঁর জনপ্রিয় খাবারগুলো শনাক্ত করতে, নতুন মেনুর সচিত্র সন্ধান দিতে সহায়তা করবে। এছাড়া বিদেশি মেনুকেও অনুবাদ করে দেবে। জানা গেছে, এখন শুধু অ্যানড্রয়েড ব্যবহারকারীরা এ সুবিধা পাবেন। পরবর্তীতে আইওএস-এও এটি ব্যবহার করা যাবে।

এছাড়াও গ্রাহকদের জন্য সম্প্রতি গুগল অ্যাসিস্ট্যান্টে দুর্দান্ত এক ফিচার যোগ হয়েছে। নতুন ফিচারে আপনাকে পুরো ওয়েবসাইট পড়ে শোনাবে গুগলের ভয়েস অ্যাসিস্ট্যান্ট। স্মার্টফোন ব্রাউজারে যে কোনো ওয়েবসাইট ওয়েন করে গুগল অ্যাসিস্ট্যান্টকে পড়ে শোনানোর অনুরোধ করলেই সেই ওয়েবসাইট পড়ে শোনানো হবে।

নিউইয়র্ক সিটির সব স্কুল বন্ধ ঘোষণা

নিউইয়র্ক সিটির সব স্কুল আগামী সোমবার থেকে ২০ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। সিটি মেয়র বিল ডি ব্লাসিও রোববার এ তথ্য জানিয়েছেন। ব্লাসিও বলেন মোটামুটি বলতে গেলে, এটি খুব উদ্বেগজনক মুহূর্ত। এমন একটি মুহূর্ত যেখানে আমি এই পদক্ষেপ নেয়ার ক্ষেত্রে কেবল বিচলিত হয়েছি। তিনি আরও বলেন, নিউইয়র্ক সিটিতে এখন পাঁচজনের মৃত্যু হয়েছে এবং ৩২৯ জন এই ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত হওয়া গেছে।

মেয়র বলেছেন, আগামী পাঁচ দিনের মধ্যে স্কুলে সমাগত অভাবগ্রস্ত শিক্ষার্থীদের জন্য “গ্র্যাব-অ্যান্ড-গো খাবার” খোলা থাকবে, তবে এটি কেবল এই সপ্তাহে চলবে। বিদ্যালয়ের চ্যান্সেলর রিচার্ড ক্যারানজা মেয়রের পরে বক্তব্য রেখে বলেন, আজ আমাদের সকলের জন্য অত্যন্ত বিমর্ষ দিন। আমরা চাই যে আপনারা আগামীকালকে তুষারপাতের দিন হিসাবে ভাবেন। তিনি বলেছিলেন যে বিনামূল্যে প্রাতঃরাশ এবং মধ্যাহ্নভোজনে যোগ্যতা অর্জনকারীরা পরের সপ্তাহে তাদের স্কুলে যেতে পারবেন। বিনামূল্যে খাবার দেয়া হবে

পাঠকের মতামত:
Back to top button