Sports News

দেশকে পরিবার ভাবুন, অর্থ ও খাবার দিয়ে সাহায্য করুন: মুশফিক

দেশকে পরিবার ভাবুন – জাতীয় দলের তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম বলেছেন, দেশকে আমরা একটা পরিবারের মতো চিন্তা করি এবং করোনাভাইরাসের এই বিপদে সবাই সবাইকে সহায়তা করি।

বুধবার দুপুর ২টার দিকে নিজের অফিসিয়াল ফেসবুকে মুশফিক একটি আবেগময়ী স্ট্যাটাস দেন। তার সেই স্ট্যাটাস হুবহু তুলে ধরা হল- আসসালামুআলাইকুম। আপনারা সবাই জানেন করোনাভাইরাসের সংক্রমণে চারদিকে ক্রমেই ছড়িয়ে পড়েছে কোভিড-১৯ রোগ। এই রোগ প্রতিরোধে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে পুরো বিশ্ব। বাংলাদেশও ব্যতিক্রম নয়।

করোনা ভাইরাস প্রতিরোধে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে যার যার জায়গা থেকে। এর অংশহিসেবে আমরা ক্রিকেটাররা একটা উদ্যোগ নিতে যাচ্ছি, যেটি হয়তো অনুপ্রাণিত করতে পারে আপনাদেরও। আমরা চলতি মাসের বেতনের ৫০ শতাংশ দিয়ে একটা তহবিল গঠন করেছি।

এই তহবিল ব্যয় হবে করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্ত কোভিড-১৯ রোগে আক্রান্ত ও সাধারণ মানুষ যাদের গৃহবন্দি থাকা অবস্থায় জীবন চালিয়ে নিতে অনেক কষ্ট হয়। তহবিলে জমা পড়েছে প্রায় ৩০ লাখ টাকার মতো। কর কেটে থাকবে ২৬ লাখ টাকা।

করোনার বিরুদ্ধে জিততে হলে আমাদের এই উদ্যোগ হয়তো যথেষ্ট নয়। কিন্তু যাদের সামর্থ্য আছে সবাই যদি একসঙ্গে এগিয়ে আসেন কিংবা ১০ জনও যদি এগিয়ে আসেন, এই লড়াইয়ে আমরা অনেক এগিয়ে যাব। হ্যাঁ, এরই মধ্যে করোনা মোকাবিলায় অনেকে এগিয়ে এসেছেন। তাদের অবশ্যই সাধুবাদ জানাই। কিন্তু বৃহৎ পরিসরে যদি আরও অনেকে এগিয়ে আসেন, তাহলে আমরা এই লড়াইয়ে জিততে পারব ইনশাআল্লাহ।

সেই সহায়তা হতে পারে ১০০, ৫০০০ কিংবা ১ লাখ টাকা দিয়ে। টাকা দিয়ে না হোক হতে পারে দুস্থ মানুষকে খাবার কিনে দিয়ে। আসুন পুরো দেশকে আমরা একটা পরিবার ভেবে চিন্তা করি এবং এই বিপদে সবাই সবাইকে সহায়তা করি। আল্লাহ আমাদের নিশ্চয়ই রক্ষা করবেন। ইনশাআল্লাহ।

প্রসঙ্গত, করোনাভাইরাসে স্থবির হয়ে পড়েছে পুরো বিশ্ব। চীনের উহান প্রদেশ থেকে ছড়িয়ে পড়া ভাইরাসের প্রভাব বাংলাদেশেও পড়েছে। ইতিমধ্যে বাংলাদেশেই মৃত্যু খবর পাওয়া গেছে ৫ জনের। আক্রান্ত হয়েছেন ৩৯ জন।

পাঠকের মতামত:
Back to top button