National News

মাস্ক ব্যবহার নিয়ে নতুন প্রজ্ঞাপন জারি

মাস্ক ব্যবহার নিয়ে – করোনা পরিস্থিতির কারণে ঘরের বাইরে মাস্ক পরা বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। আজ মঙ্গলবার (২১ জুলাই) স্বাস্থ্য মন্ত্রণালয়ের মেডিকেল শিক্ষা বিভাগ থেকে এই প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, সরকারি, আধা-সরকারি, স্বায়্ত্তশাসিত, বেসরকারি, শপিংমল, হাট-বাজার ও গণপরিবহনসহ সকল জায়গায় পরতে হবে মাস্ক।

শাহাবুদ্দিন মেডিকেলের এমডিসহ তিন কর্মকর্তার ৫ দিনের রিমাণ্ড

করোনা ভাইরাস চিকিৎসায় অনয়িম ও ভুয়া সনদ দেয়াসহ জালিয়াতির অভিযোগে গ্রেফতার হওয়া বেসরকারি সাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালের এমডিসহ তিনজনকে পাঁচ দিনের রিমান্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (২১ জুলাই) শুনানি শেষে তাদের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এর আগে দুপুরে আদালতে তোলা হয় অভিযুক্তদের। গতকাল রাতে রাজধানী গুলশানের এক হোটেল থেকে ব্যবস্থাপনা পরিচালক ফয়সাল আল ইসলামকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব সদর দপ্তরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফট্যানেন্ট কর্নেল আশিক বিল্লাহ জানান, গুলশান থানায় র‌্যাব-১ এর দায়ের করা মামলায় ফয়সালকে গ্রেফতার করা হয়ছে। সাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালককে গ্রেফতারসহ এ মামলায় তিনজনকে গ্রেফতার করা হলো।

গত রোববার সন্ধ্যায় নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে র‌্যাবের একটি ভ্রামমাণ আদালত সাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালায়। এ সময় কোভিড-১৯ পরীক্ষার জন্য অননুমোদিত কিটস, ভুয়া পরীক্ষার সনদ সরবরাহ এবং মেয়াদোত্তীর্ণ ওষুধসহ বিভিন্ন অনিয়ম পায় তারা। এ অভিযানের সময় হাসপাতালের সহকারী পরিচালক ডা. আবুল হাসনাত এবং শাহরিফ কবির নামে এক কর্মকর্তাকে গ্রেফতার করে র‌্যাব।

গুলশান থানার উপপরিদর্শক মামুন মিয়া জানান, র‌্যাব-১ এর নায়েক সুবেদার ফজলুল বারী সোমবার বিকালে গুলশান থানায় গ্রেফতার হওয়া তিনজন ও অজ্ঞাত আরও পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ এনে মামলা দায়ের করেন।

পাঠকের মতামত:

Back to top button