National News

মা’র্কশীট সহ সবার আগে এসএসসি রেজাল্ট দেখু’ন

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে আজ রবিবার (৩১ মে)। দুপুর ১২টার পরিবর্তে সকাল ১১টায় এ ফল প্রকাশ করা হবে। এরআগে সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর ১ ঘণ্টা পর ১১টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ফেসবুক লাইভের মাধ্যমে ফলাফলের বিস্তারিত তথ্য তুলে ধরবেন। যদিও আগে এই সময় দুপুর ১২টায় নির্ধারিত ছিল। শনিবার (৩০ মে) বিকালে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মক’র্তা মোহাম্ম’দ আবুল খায়ের।

ওই সময় জনসংযোগ কর্মক’র্তা জানিয়েছিলেন, প্রধানমন্ত্রী আনুষ্ঠানিক ফলাফল ঘোষণার পর শিক্ষামন্ত্রী ফেসবুক লাইভে ফলাফলের বিস্তারিত তথ্য তুলে ধরবেন। তবে শিক্ষামন্ত্রীর ফেসবুক লাইভের সময় ১২টায় নির্ধারিত থাকলেও তা এক ঘণ্টা এগিয়ে ১১টায় করা হয়েছে।

এদিকে শুক্রবার শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বি’জ্ঞপ্তিতে বলা হয়েছে, ফলাফল সংক্রান্ত সব তথ্য-উপাত্ত ই-মেইলে গণমাধ্যমে পাঠানো হবে। এছাড়া বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) ক্যামেরায় রেকর্ড করা শিক্ষামন্ত্রীর বক্তব্যের ভিডিও ফুটেজ বিভিন্ন টেলিভিশন স্টেশনে পাঠানো হবে।

আন্তঃশিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেয়া প্রায় ২০ লাখ শিক্ষার্থীর মধ্যে বুধবার দুপুর ২টা পর্যন্ত ১১ লাখ ৩৩ হাজার ৩৩১ জন শিক্ষার্থী ফলাফল পেতে প্রাক নিবন্ধন করেছে। শনিবার দুপুর ২টা পর্যন্ত এই প্রাক নিবন্ধনের সুযোগ ছিলো। (শিক্ষার্থীরা নিজেদের তথ্য দিয়ে ১৬২২২ নম্বরে এসএমএস করলে ফল প্রকাশের পরপরই তার নম্বরে স্বয়ংক্রিয়ভাবে ফল চলে আসবে) তবে প্রাক নিবন্ধন না করলেও তাৎক্ষণিক এসএমএসের মাধ্যমেও শিক্ষার্থীরা ফল জানতে পারবে।

মোবাইলে ফলাফল পেতে মোবাইল অ’পারেটরের নম্বর থেকে SSC Board Name (প্রথম তিন অক্ষর) Roll Year লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। প্রতি এসএমএসের জন্য দুই টাকা চার্জ কা’টা যাবে।

মা’র্কশীট সহ ফলাফল দেখতে এখানে ক্লিক করুন https://eboardresults.com/app/stud/

পাঠকের মতামত:
Back to top button