National News

ভাড়া বাড়িয়ে ৩১ মে থেকে বাস চলবে

করোনাভাইরাসের সংক্রমণের সর্বোচ্চ ঝুঁকি থাকা সত্ত্বেও আগামী ৩১ মে থেকে দেশে চালু হতে যাচ্ছে গণপরিবহন ব্যবস্থা। স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার লক্ষ্যে যাত্রী কম নিয়ে পরিবহনগুলো চলাচল করবে। এক্ষেত্রে ভাড়ার পরিমাণ আগের থেকে বাড়বে।

বিষয়টি নিশ্চিত করে আজ বৃহস্পতিবার বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও শ্যামলী পরিবহনের ম্যানেজিং ডিরেক্টর রাকেশ ঘোষ বলেন, নতুনভাবে ভাড়া পুনর্বিন্যাস করে বাস চালানো হবে। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে টার্মিনাল থেকে যাত্রী উঠানো ও কাউন্টার খোলা রাখা হবে।

তবে ভাড়ার হার কি রকম হবে এবং স্বাস্থ্যবিধি মেনে কীভাবে টার্মিনাল থেকে যাত্রী উঠানামা করা হবে সেসব বিষয় নিয়ে শুক্রবার সকাল ১১টায় বৈঠক ডাকা হয়েছে। সেখানে এসব বিষয় চূড়ান্ত করা হবে। তাছাড়া স্বাস্থ্যবিধি মেনে সীমিত সংখ্যক যাত্রী নিয়ে চলতে গেলে নতুন করে ভাড়া ধার্য করতেই হবে, যোগ করেন রাকেশ ঘোষ।

একই রকম সিদ্ধান্ত নিয়েছে সায়েদাবাদ, মহাখালী, ফুলবাড়িয়াসহ কয়েকটি টার্মিনালের দূরপাল্লার রুটের বাস মালিকদের সংগঠন ও বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি।

এ বিষয়ে সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ বলেন, এখন মালিকরা নিজেরা বৈঠকে বসে বিষয়গুলো নিয়ে সিদ্ধান্ত নেবেন। এরপর আগামীকাল শুক্রবার বিকেল ৩টায় বনানীর বিআরটিএ’র প্রধান কার্যালয়ে ভাড়াসহ সার্বিক বিষয় নিয়ে সরকারি কর্তৃপক্ষের সঙ্গে মালিকদের বৈঠক হবে।

এদিকে, আজ মন্ত্রিপরিষদ বিভাগের এক আদেশে বলা হয়েছে, আগামী ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত গণপরিবহনগুলো কীভাবে চলবে সে বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগ নির্দেশনা জারি করবে।

এর আগে গতকাল বুধবার রাতে এক ঘোষণায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান, আগামী ৩১ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে চলবে সব ধরনের বাস, লঞ্চ ও রেল।

পাঠকের মতামত:
Back to top button