International News

স্কুল খোলার তিন দিনের মাথায়ই করোনায় আক্রান্ত শিক্ষার্থীরা!

স্কুল খোলার তিন দিনের – করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন ধরে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার পর সিদ্ধান্ত পরিবর্তন করে প্রাথমিক বিদ্যালয় ছাড়া সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান পুনরায় চালু করার সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান। সেই সিদ্ধান্ত অনুযায়ী করোনার প্রাদুর্ভাবের মধ্যেই তিনদিন হলো কিছু শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়েছে পাকিস্তান। আর এই তিন দিনের মধ্যে ৩৪ জন শিক্ষার্থী প্রাণঘাতী এই ভাইরাসে সংক্রমিত হয়েছেন। ঘটনাটি ঘটেছে

দেশটির পাঞ্জাব প্রদেশে। খবর পাকিস্তানের দৈনিক ডন পত্রিকার। ডনের ওই প্রতিবেদনে বলা হয়েছে, পাঞ্জাবের প্রাথমিক এবং মাধ্যমিক স্বাস্থ্য বিভাগের এক মুখপাত্র এ তথ্য নিশ্চিত করে জানান, শিক্ষার্থীদের পাশাপাশি দু’জন কর্মচারীও করোনায় সংক্রমিত হয়েছেন।

তিনি আরো জানান, ইতোমধ্যে করোনা সংক্রমণ কমাতে ১৬ হাজারের মতো শিক্ষার্থীর রক্তের নমুনা সংগ্রহ করা হয়েছে। তবে ডনের প্রতিবেদনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ওই প্রদেশে ১০১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

প্রসঙ্গত, গত সোমবার (১৪ সেপ্টেম্বর) প্রাদেশিক শিক্ষামন্ত্রীদের সঙ্গে বৈঠকের পর সংবাদ সম্মেলনে পাকিস্তানের কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী শাফকাত মেহমুদ বলেন, মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দেশের থেকে বিশ্ববিদ্যালয়, কলেজ এবং নবম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস শুরু হবে।

এরপর এক দফা পর্যালোচনার পরে ২৩ সেপ্টেম্বর থেকে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির ক্লাস চালু করতে চান তারা। সবার শেষে আগামী ৩০ সেপ্টেম্বর থেকে প্রাথমিক বিদ্যালয় খোলার পরিকল্পনা পাকিস্তানের। শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের উপস্থিতি অর্ধেক করার পরিকল্পনাও রয়েছে তাদের।

পাঠকের মতামত:
Show More
Back to top button