International News

বিমান দু’র্ঘ’ট’নায় অল্পের জন্য বেঁ’চে গেল কোহলিরা

অল্পের জন্য বেঁ’চে গেছেন অস্ট্রেলিয়া সফররত ভা’রতীয় ক্রিকেটাররা। সিডনির যে হোটেলে ভা’রতীয় ক্রিকেটাররা অবস্থান করছেন, তার খুব কাছেই একটি বিমান বি’ধ্ব’স্ত হয়ে পড়েছে। তবে এ ঘ’টনায় হ’তাহ’তের কোনো ঘ’টনা ঘ’টেনি।

শনিবার বিকেলে সিডনির ক্রোমা’র পার্কে বিমানটি বি’ধ্ব’স্ত হয়। সেই জায়গা থেকে কোহলিদের হোটেলের দূরত্ব মাত্র ৩০ কিলোমিটার। আকাশ সীমা’র হিসেবের অনুপাতে এটা একদম মামুলি দূরত্ব। যখন ক্রোমা’র পার্কে লাইট প্লেনটি ভে’ঙে পড়ে তখন সেখানে স্থানীয় শি’শুরা খেলাধুলা করছিল।

অস্ট্রেলিয়ায় পা রেখে গতকালই প্রথম অনুশীলনে নেমেছিলেন ভা’রতের ক্রিকেটাররা। মাঠে বিমান ভে’ঙে পড়ার খবর শুনে তাই শুরুতে বেশ আ’ত’ঙ্কি’ত হয়ে পড়েন সবাই। তবে স্ব’স্তির খবর, বি’ধ্ব’স্ত ঐ বিমানের পাইলট বা শি’শুদের খেলার মাঠে থাকা কেউই প্রা’ণ হা’রাননি।

ক্রোমা’র ক্রিকেট ক্লাবের সহ-সভাপতি গ্রেগ রোলিনস এ বিষয়ে বলেন, ঘ’ট’নাটা দেখে আমি চি’ৎকার করতে থাকি। সবাইকে বলি দৌড়াও। এরপর ওরা সবাই দৌড়াতে শুরু করে। আমা’র মনে হচ্ছিল, এখনই মাঠ থেকে সবাইকে বের করে দিতে হবে।

তিনি আরো বলেন, বিমানটি থেকে প্রচুর ধোঁয়া বের হচ্ছিল। যদি ছাউনির উপর সেটা আছড়ে পড়ত, তাহলে অন্তত ১২ জন মা’রা যেত। তবুও আমাদের একজন মুখে আ’ঘা’ত পেয়েছে। স্ব’স্তির খবর, সবাই বেঁ’চে আছে।

জানা গেছে, বিমানটি আকাশে ওড়ার সময়ই বিকল হয়ে পড়ে এবং নিয়ন্ত্রণ হারায়। দুরত্ব কম হওয়ায় আরেকটু এদিক-সেদিক হলে বিমান বি’ধ্ব’স্তের ঘটনায় ক্ষ’তিগ্র’স্ত হতে পার’তেন কোহলিরাও। কারণ তাদের হোটেলে আছড়ে পড়লে বড় ধরণের ক্ষ’য়ক্ষ’তি হওয়ার শ’ঙ্কা থাকতো। ফলে সিডনির বিমান দু’র্ঘ’ট’না ক্রিকেট দুনিয়ায় বড় খবর হয়ে এসেছে।

পাঠকের মতামত:
Show More
Back to top button