Entertainment News

প্রবাসে ঘরব ন্দি বাংলাদেশের যেসব তারকারা

প্রবাসে ঘরব ন্দি- করো’না ভা ইরাসের কা রণে পুরো বিশ্ব অবরু দ্ধ। সেই প্রভাব পড়েছে শোবিজ অঙ্গনেও। বাংলদেশের অনেক তারকাই বিভিন্ন দেশে অবস্থান করছেন। তাদের সবাই এখন ঘরব ন্দি জীবন পার করছেন। যে যার মতো করে সময় কাটাচ্ছেন। বাহিরে যাওয়ার কোনো পথ নেই। এমন কয়েকজন তারকাকে নিয়ে আজকের প্রতিঘন্টা ডটকম-এর আয়োজন।

অভিনেত্রী শাবানা:

বাংলাদেশের চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা শাবানা। তিনি অভিনয় থেকে দূরে সরে যাওয়ার পর থেকেই আমেরিকা অবস্থান করছেন। মাঝে মধ্যে দেশে আসেন। করো’নার কা রণে আমেরিকার নিউ জার্সিতে সপরিবারে ঘরব ন্দি অবস্থায় দিন কাটাচ্ছেন। ১৯৯৯ সালে অভিনয় থেকে অবসর গ্রহণের পর ২০০০ সালে ঢালিউডের বিউটি কুইনখ্যাত অভিনেত্রী শাবানা চলে যান আমেরিকায়।

সেখানে আগেই তার সন্তানরা পড়াশোনা করতে চলে গিয়েছিলেন। সন্তানদের দেখাশোনা করতেই মূলত শাবানার প্রবাস জীবন বেছে নেওয়া। সপরিবারে তিনি থাকেন নিউ জার্সিতে। স্বামী চলচ্চিত্র প্রযোজক ওয়াহিদ সাদিক সেখানে রিয়েল এস্টেট ব্যবসার সঙ্গে যুক্ত।

অভিনেত্রী শাবনূর:

বিয়ে বি চ্ছেদ ও সালমান শাহর মৃ ত্যুতে নিজের নাম জ ড়িয়ে বেশ বি ব্রতকর পরিস্থিতির মুখে পড়েন শাবনূর। এর পর নতুন করে ঝা মেলায় পড়েছেন করো’না ভাই রাসের কা রণে। অস্ট্রেলিয়াতে স্থায়ীভাবে থাকেন এই চিত্রনায়িকা। সেখানেই গৃহব ন্দি আছেন তিনি। ১৯৯৩ সালে চলচ্চিত্রে আসা শাবনূর ২০১২ সাল পর্যন্ত অভিনয়ে নিয়মিত ছিলেন। ২০১৩ সাল থেকে অস্ট্রেলিয়াতেই স্থায়ী হন। সেখানে নানা ব্যবসা প্রতিষ্ঠানও গড়ে তোলেন। মাঝে মধ্যে দেশে আসেন তিনি।

অভিনেত্রী রোমানা হক:

বর্তমানে যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাস করছেন রোমানা। ২০১৫ সালে যুক্তরাষ্ট্র প্রবাসী ব্যবসায়ী এলিন রহমানকে বিয়ে করেন তিনি। এক সন্তান নিয়ে তারা আমেরিকায় অবস্থান করছেন। সবাই ভালোই আছেন। কিন্তু করো’নার কা রণে গৃহব ন্দি জীবন কাটাচ্ছেন।

মডেল অভিনেত্রী ইপশিতা শবনম শ্রাবন্তী:

হাসি আর অভিনয় দিয়ে তরুণদের ‘ক্রা শ’ হয়ে উঠেছিলেন। ‘রং নাম্বার’ চলচ্চিত্রে অভিনয় করেও ব্যাপক জনপ্রিয়তা পান। কিন্তু বিয়ের পর কাজ কমিয়ে দেন অভিনেত্রী শ্রাবন্তী। একটা সময় দেশের বাইরে যাওয়ার পরিকল্পনা চূড়ান্ত করেন। এখন যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাস করছেন তিনি। দুই সন্তান নিয়ে নিউইয়র্কের কুইন্সে থাকেন শ্রাবন্তী। করো’নার কা রণে তিনিও অনেকটাই ঘরে ব ন্দি হয়ে আছেন।

মডেল ও অভিনেত্রী তিন্নি:

শ্রাবস্তী দত্ত তিন্নি। এক সময়ের আলোচিত মডেল ও অভিনেত্রী। বর্তমানে মিডিয়া থেকে অনেকটা দূরে অবস্থান করছেন তিনি। বর্তমানে একমাত্র মেয়ে ওয়ারিশাকে নিয়ে কানাডার মনট্রিলে রয়েছেন এ অভিনেত্রী। সেখানেই বসবাস করছেন তিনি। সন্তান নিয়ে করো’নার কা রণে ঘরের বাইরে বের হচ্ছেন না। তিনি সবাইকে স’তর্ক ও সচেতন হওয়ারও আহ্বান জানিয়েছেন।

মডেল মোনালিসা: 

একসময়ের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী মোনালিসা। দীর্ঘদিন এ অভিনেত্রী মিডিয়ার বাইরে অবস্থান করছেন। আলোচিত মডেল বর্তমানে অবস্থান করছেন আমেরিকার কুইন্সে। সেখানেই তিনি স্থায়ী জীবনযাপন করছেন। করো’নার ভা ইরাস-এর কা রণে মোনালিসাও ঘব ব ন্দী হয়ে আছেন।

টনি ডায়েস ও প্রিয়া ডায়েস:

জনপ্রিয় অভিনেতা-নির্দেশক টনি ডায়েস। অন্যদিকে অভিনেত্রী ও নৃত্যশিল্পী প্রিয়া ডায়েস। দীর্ঘদিন ধরে মেয়ে অহনাকে নিয়ে নিউইয়র্কের লং আইল্যান্ডের হিকসভিল শহরে বসবাস করছেন তারা। টনি বেসরকারি একটি প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন। করো’নার কা রণে তারাও ঘর থেকে বের হচ্ছেন না। সম্প্রতি টনি ডায়েস এক ভি’ডিও বার্তায় নিজেদের সুরক্ষা করতে সবাইকে নিরাপদ ও সচেতন থাকার আহ্বান জানান।

কণ্ঠশিল্পী রিজভী ওয়াহিদ:

‘চোখেরই পলকে’খ্যাত কণ্ঠশিল্পী রিজভী ওয়াহিদ। তিনি দীর্ঘদিন ধরে অস্ট্রেলিয়া বসবাস করছেন পরিবার নিয়ে। কিন্তু করো’না ভা ইরাস কা রণে রিজভী ওয়াহিদ গৃহব ন্দী জীবন যাপন করছেন বর্তমানে।

সংগীতশিল্পী তারান্নুম আফরিন:

সংগীতশিল্পী ও চিকিৎ সা বিজ্ঞানী তারান্নুম আফরিন। দীর্ঘদিন ধরে অস্ট্রেলিয়া স্থায়ী ভাবে অস্ট্রেলিয়া বসবাস করছেন। প্রবাসী শিল্পী তারান্নুম আফরিন জানান,‘করো’না ভা ইরাস কা রণে হু মকির মুখে আছে আমার পরিবার। বর্তমান প্রতিদিনের কাজ কমিয়ে দিয়েছি বাসায় অবস্থান করছি সবসময়। তিনি বাংলাদেশের সবাইকে সচেতন হওয়ার অনুরোধ করেছেন।

পাঠকের মতামত:
Back to top button