Entertainment News

করো’না থেকে মুক্তি পেতে পপির কোরআন খতম

পপির কোরআন খতম- বিশ্বব্যাপী মহামা রি আকার ধারণ করেছে করো’নাভাইরা স। এরই মধ্যে বাংলাদেশে এই ভাইরা সে বেশ কয়েক জন মা রা গেছেন। আত ঙ্ক ছড়িয়ে পড়েছে দেশজুড়ে। করো’না মোকা’বেলায় ইতোমধ্যে দেশের শিক্ষা প্রতিষ্ঠানসহ অফিস-আ দালত বন্ধ ঘোষণা করা হয়েছে।

করোনাভাইরা সের সং ক্রমণে ধীরে ধীরে বিশ্বের পরিস্থিতি খা রাপের দিকেই যাচ্ছে। কবে, কোথায়, কীভাবে থামবে এই ভাইরা সের আগ্রা’সন তা কেউ জানেন না। একদিকে যেমন বেড়েই চলেছে আ ক্রান্তের সংখ্যা, তেমনি প্রতিদিন এই ভাইরা সের থা’বায় লা শের লাইন আরও লম্বা হচ্ছে।

করো’নার প্রভাব থেকে মুক্তি পেতে চিত্রনায়িকা পপি তার গ্রামের বাড়ি খুলনায় মসজিদ, মাদ্রাসা ও এতিম খানায় কোরআন খতম দিয়েছেন। পাশাপাশি মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করেন এই নায়িকা।

এ প্রসঙ্গে পপি বলেন, ‘যতটুকু সম্ভব আমার জায়াগা থেকে আমি চেষ্টা করে যাচ্ছি। নিজে সতর্ক থেকে সাধারণ মানুষদের করোনা নিয়ে সচেতন করছি। কারণ আমরা সব সময় নিউজ, ফেসবুকের মাধ্যমে এর ভ য়াবহতা স ম্পর্কে জানতে পারছি। কিন্তু গ্রামের মানুষ করোনাভাইরা স নাম জানলেও এর থেকে মুক্তি কিংবা এর ভ য়াবহতা জানে না৷ তাই আমি তাদের সাথে করোনা প্রসঙ্গে কথা বলছি ও সচেতন করার চেষ্টা করছি।’

করো'না থেকে মুক্তি পেতে পপির কোরআন খতম

সং ক্রমণ থেকে বাঁচতে দেশের নাগরিকদের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে। প্রা’ণঘা তী এই ভাইরা সের কা রণে বাংলাদেশের শিক্ষা প্রতিষ্ঠানসহ অফিস-আ দালত বন্ধ ঘোষণা করা হয়েছে।

করো’নার প্রভাব পড়েছে দেশের বিনোদন দুনিয়াতেও। ইতোমধ্যে বন্ধ করা হয়েছে সব ধরণের শুটিং। পাশাপাশি তারকারাও করোনা নিয়ে নানা পোস্ট দিচ্ছেন তাদের ফেসবুকে। পরামর্শ দিচ্ছেন বাসায় থাকতে ও নিয়ম মেনে চলতে। পিছিয়ে নেই তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী সাদিকা পারভীন পপিও।

তবে এই মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবান ব্যবস্থা করতেও বেশ বি’পাকে পড়তে হয়েছে এই নায়িকাকে। কেননা চাহিদা বেড়ে যাওয়ায় মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবান তেমন ভাবে পাওয়া যাচ্ছে না গ্রাম গুলোতে৷ আর তাই পরবর্তীতে ঢাকা থেকে সব কিছু ব্যবস্থা করে সাধারণ মানুষের মাঝে বিতরণ করেন তিনি।

এই পরিস্থিতিতে দেশের বৃহৎ ব্যবসায়িক প্রতিষ্ঠানকে করো’নায় মানুষের জন্য এগিয়ে আসার আহ্বান জানালেন জনপ্রিয় নায়ক ওমর সানী।’

২৩ মার্চ ফেসবুকে নিজের প্রোফাইলে লেখেন, ‘বাংলাদেশর যে সব বড় বড় কোম্পানি আছে বটবৃক্ষ, তাদের কাছে আমার অনুরোধ, আল্লাহ আপনাদের অনেক দিয়েছে, আর দিক- সে দোয়া করি। এই ক্রান্তিলগ্নে আমাদের মতো সাধারণ মানুষের পাশে এসে দাঁড়ান- বড় বড় কোম্পানির কাছে অনুরোধে ভিক্ষা চাই।’

সঙ্গে আরও যোগ করে বলেন, ‘আলিবাবা কেন ক্রেডিট নেবে? ব্রিটিশ কোম্পানি কেন ক্রেডিটনেবে? সরকারকে সহযোগিতা করুন, আমাদেরকে সহযোগিতা করুন আল্লাহ সবাইকে এই গজব থেকে মুক্তি দিন।’

গত ২১ মার্চ বাংলাদেশসহ কয়েকটি দেশে মাস্ক, করো’না টেস্ট কিট আর নিরাপত্তা পোশাক অনুদান দেওয়ার ঘোষণা দেন অনলাইন প্লাটফর্ম আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা।

নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে লেখেন, তারা ১৮ লাখ মাস্ক, দুই লাখ ১০ হাজার টেস্ট কিট, ৩৬ হাজার নিরাপত্তামূলক পোশাক দেবেন। সেই সঙ্গে ভেন্টিলেটর এবং থার্মোমিটারও।

এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার বিষয় হয়ে ওঠে এটি। এদিকে, বরাবরই সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব থাকেন চিত্রনায়ক সানী। আগেও বিষয়টি নিয়ে কথা বলেছেন। এছাড়াও করো’না ক্রাই’সিস নিয়ে নিয়মিতই নিজের মতামত জানাচ্ছেন তিনি।

পাঠকের মতামত:
Back to top button